চ্যাম্পিয়নের মতোই শুরু জুভেন্টাসের। রোনালদোর সাথে শুভ সূচনা আন্দ্র পিরলোর ম্যানেজিং ক্যারিয়ার

জুভেন্তাসে ম্যানেজার আন্দ্র পিরলোর যুগের শুভসূচনা হলো বলা যায়! ওল্ড লেডিরা স্যাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারালো পিরলোর কোচিং ক্যারিয়ার প্রথম অফিসিয়াল ম্যাচে। স্বপ্নের মতো একটা মৌসুমের আশা করতেই পারি। জুভেন্টাস যখন সাররিকে বরখাস্ত করে পিরলোকে কোচ হিসেবে নিয়োগ দিলো তখনই বোঝা গেছিলো হয়তো এখন আত্রমনাত্বক এক জুভেন্টাসকে দেখা যাবে। প্রস্তুতি ম্যাচেই সেটা দেখা গেছিলো। কাল রাতে দলকে পিরলো যে স্টাইলে খেলালেন তাতে আমরা ভালো কিছুর আশা করতেই পারি।

জুভেন্টাসের শুভ সূচনা সিরি এ ২০২০/২১

রোববার রাতের ম্যাচটি ছিল জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলোর কোচ হিসেবে সিরি 'আ'র প্রথম ম্যাচ। শিষ্যদের দুর্দান্ত পারফরম্যান্সে শুরুটা জয় দিয়েই রাঙিয়ে রাখতে পেরেছেন পিরলো। রক্ষণ ও মাঝমাঠে জোর দিয়ে ৩-৪-১-২ ফরমেশনে খেলিয়েছেন তিনি। যেখানে রোনালদোর সঙ্গে আক্রমণের শীর্ষে রেখেছিলেন ২০ বছর বয়সী দেজান কুলুসেভস্কিকে।

কোচের আস্থার প্রতিদান নিতে মাত্র ১৩ মিনিট সময় নিয়েছেন এ সুইডিশ উইঙ্গার। নিজের অভিষেক ম্যাচেই জানান দিয়েছেন সুযোগ সন্ধানী স্ট্রাইকার হওয়ার সামর্থ্যের কথা। ডি-বক্সের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদো বল হারালে সেটি পেয়ে যান কুলুসেভস্কি। বাম পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে গোল করেন তিনি।

এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে ফিরে দ্বিতীয় গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৭৮ মিনিট পর্যন্ত। অবশ্য ম্যাচের ২৪ মিনিটের সময়ই রোনালদোর জোরালো এক শট ফিরে আসে ক্রসবারে লেগে। ফলে ৭৮ মিনিটে করা লিওনার্দো বনুচ্চি করেন ম্যাচের দ্বিতীয় গোলটি।

এর দশ মিনিট পর শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে স্কোরশিটে নাম তোলেন রোনালদো। অ্যারন রামসির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি। তার এ গোলের সুবাদে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই টিমের সাথে যখন দিবালা, ডি লিখট, আর্থুর যোগ দিবে কতটা ভারসাম্য আসবে দলে চিন্তা করেন তো। আর নতুন সাইন গুলোও ভালো বলতে পারি। নিয়মিত ক্যাপ্টেন চিয়েল্লিনিও দারুন পারফর্ম করলো। ডি লিখট দলে ফিরলে দানিলো আউট। আর্থুর আসলে দল আরো আক্রমত্বক খেলতে পারবে। আর দিবালার কথা কি বলবো। রোনালদোর সাথে ওর বোঝাপরাটা তো দারুন।

মোট কথা ডিফেন্স, আক্রমনে পুরোপুরি ভারসাম্য থাকার মতো প্লেয়ার জুভি দলে আছে। আর মিডফিল্ডে আর্থুর আসার পর অনেক পরিবর্তন হয়ে যাবে আশা করতেই পারি।


এই জুভেন্টাসকেই দেখতে চাচ্ছিলাম। আজকের ম্যাচে রোনালদো ১ গোল এবং ১ এসিস্ট করেছেন।

প্রায় ৬ বছর পর ক্রিস্টিয়ানো রোনালদো প্রথম ম্যাচ ডে তে গোল করলেন।সর্বশেষ সে রিয়াল মাদ্রিদ এর হয়ে ২০১৪/১৫ সিজনে প্রথম ম্যাচ ডে তে গোল করেন। (২০১৪/১৫ সিজন ছিল রোনালদোর ক্যারিয়ার এর সেরা সীজন)


(সবাইকে আমার লেখার পড়ার জন্যে ধন্যবাদ। ভুলত্রুটি ক্ষমা করবেন)

লেখাঃ কাজী শামিম শাহরিয়ার ইসলাম

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url