সম্পর্ক ভালোবাসা ও কিছু কথা মেনে চলুন -মনের জানালা (বেচে থাকুক বন্ধন)

 মেয়েরা অভিমান করে বেশি বেশি ভালোবাসা পাবার জন্য।আর ছেলেরা অভিমান করে তাকে পুরোপুরি বোঝার জন্য। ভালোবাসা আর অভিমান একই বৃন্তে দু'টি ফুলের মতো।অভিমান ছাড়া ভালোবাসা অসম্পূর্ণ।

অভিমান সবার সাথে করা যায় না।খুব বেশি যাকে ভালোবাসা যায় অভিমানটাও তার সাথে বেশি করা হয়।কিন্তু আপনি যদি আপনার প্রিয় মানুষটার অভিমানের কারন বুঝতে না পারেন তাহলে আপনি তাকে ভালোবেসেছেন ঠিকই তবে তার মন ছুঁতে পারেন নাই।ভালেবাসতে পারার মতো অভিমানের কারণ বুঝতে পারাটাও জরুরী।কারণ বুঝতে পারার সাথে সাথে অভিমান ভাঙ্গানোটাও জরুরী।

ভালোবাসায় মাঝে মাঝে অভিমান হলো প্রখর রোদে এক পশলা বৃষ্টির মতো।যা ভালোবাসাকে নতুন করে সতেজ করে তোলে।নতুন পরিপূর্ণতা দান করে।

নতুন করে দুটি মানুষকে খুব বেশি কাছে টেনে আনে।

অভিমান দীর্ঘদিন পুষে রাখলে তা একসময় অভিযোগে পরিণত হয়।আর অভিযোগ জমতে জমতে তা এক সময় ক্ষোভে পরিনত হয়ে যায়।

এতে করে প্রিয় মানুষটার সাথে ধীরে ধীরে দূরত্বের সৃষ্টি হয়।

প্রিয় মানুষটা অভিমান করলে গুরুত্ব না দিয়ে যদি মুখ ফিরিয়ে নেয়া হয় তাহলে অভিমানটা দ্বিগুন কষ্টের কারণ হয়ে যায়।একটা চাপা কষ্ট পাথরের মতো বুকে চেপে বসে।না চাইতেই চোখে জল চলে আসে।অভিমানের কান্না শত চেষ্টাতেও আটকে রাখা যায় না।

প্রতিটি মানুষ চায় তার প্রিয় মানুষটা তার অভিমানের কারণটা নিজ থেকে বুঝুক।না বলতেই সব বুঝে যাক।আসলে প্রতিটি মানুষ চায় তার প্রিয় মানুষটা মাইন্ড রিডার হোক।চোখের দিকে তাকিয়ে তার হৃদয়ের সকল কথা পড়ে ফেলুক।

মানুষটা মনে মনে বলে"আমি অভিমান করেছি।আদর করে খুব ভালোবেসে আমার অভিমানটা ভাঙ্গাও।চুলে বিলি কেটে আমার কপালটা ছুঁয়ে দাও।প্লিজ আমার অভিমান ভঙ্গের কারণ হয়ে যাও।"

প্রিয় মানুষের অভিমানটা একবার নিজ থেকে ভাঙ্গিয়ে দেখুন....অন্যরকম এক মানুষ খুঁজে পাবেন প্রিয় মানুষটার মাঝে।এক নিষ্পাপ সরলতা দেখতে পাবেন সে চোখে।সাগরের ঢেউয়ের মতো মানুষটা আছড়ে পরবে আপনার বুকে।অশ্রুসিক্ত হয়ে নতুন করে জেগে উঠবে দুটি প্রাণ।ভরসা আর বিশ্বস্হতার আশ্রয়স্হল হয়ে যাবেন প্রিয় মানুষটির কাছে।

সুতরাং প্রিয় মানুষটার অভিমানকে অভিযোগে পরিণত হবার আগেই তা ভাঙ্গানোর চেষ্টা করুন।

মুখ ফিরিয়ে নয়.... চোখে চোখ রেখে মন পড়ার চেষ্টা করুন।শুধু শরীর নয় মন ছুঁয়ে প্রিয় মানুষটাকে ভালোবাসুন।


লেখাঃ প্রজ্ঞা অনূসুয়া।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url