গল্পঃ পরীক্ষার রেজাল্ট

"আমার বাবুটার আজকে এসএসসি পরীক্ষার রেজাল্ট দিবে। সবাই দোয়া করবেন। ফিলিং টেনশন।" লিখে ফেসবুকে পোস্ট করলো মীম যে কিনা এবার ষষ্ঠ শ্রেণীতে পড়ে।

চিন্তায় সারা রাত ঘুমাতে পারে নি বেচারী। অবশ্য চিন্তা তার একটাই। রাহাত এ প্লাস না পেলে তার সাথে ব্রেকআপ করবে নাকি রিলেশন কন্টিনিউ করবে। গতবার পিএসসি পরীক্ষায় সে এ প্লাস পেয়েছিলো। এখন যদি রাহাত প্লাস না পায়, তাহলে তার মান সম্মান কিছুই থাকবে না। পিএসসি পরীক্ষায় এ প্লাস পাওয়া ব্রিলিয়ান্ট স্টুডেন্টের বয়ফ্রেন্ড যদি এসএসসি পরীক্ষায় প্লাস না পায় তাহলে বান্ধবী সমাজে মুখ কিভাবে দেখাবে সে! একটা আত্নসম্মানবোধ আছে না?

এদিকে রাহাত রেজাল্টের ভয়ে অস্থির। পরীক্ষার হলে পাশে বসা মেয়ে, সামনে পেছনে বসা বন্ধু, কয়েক বেঞ্চ আগে পেছনে বসা বন্ধু এদের সবার খাতা কপি করে পরীক্ষা দিয়েছে সে। পরীক্ষা কেমন হয়েছে তাও বলতে পারবে না এমন অবস্থা। সব নির্ভর করছে যাদেরটা দেখে কপি করেছে তাদের উপর। বাবা বলেছেন, রেজাল্ট খারাপ হলে রিকশা কিনে দিবেন। সেটা কোনো ব্যাপার না। রিকশা চালানো সে ভালোই পারে। কিন্তু রিকশাওয়ালার সাথে প্রেম করবে কেন মীম? সে তো পিএসসি পরীক্ষার মতো কঠিন পরীক্ষায় এ প্লাস পাওয়া স্টুডেন্ট। মীম তাকে বারবার করে বলে দিয়েছে যেন এ প্লাস পায়। যদি না পায় তাহলে আবার সিংগেল হয়ে যাওয়ার আশংকা করছে সে। কিন্তু মীম তাকে অনেক ভালোবাসে। ভালো না বাসলে তো তাকে নিয়ে স্ট্যাটাস দিতো না আর ওর হয়ে দোয়াও চাইতো না।

রেজাল্ট আনতে গিয়ে পা কাঁপাকাঁপি শুরু হয়ে গেলো তার। টেনশনে বারবার বাথরুমে যেতে হচ্ছে। মনে মনে আয়তুল কুরসী পাঠ করছে। ভয়ানক অবস্থা। তার মনে হচ্ছে কিয়ামত অতি সন্নিকটে। অবশ্য রেজাল্ট পাবলিশ হওয়ার আগে দুনিয়া ধ্বংস হয়ে গেলেও শান্তি পেতো রাহাত। কিন্তু ওকে কে বোঝাবে মীম আর ওর রিলেশিনশিপের মতো এত ঠুনকো এই দুনিয়া না।

যাই হোক, রেজাল্ট হাতে নিয়ে সে অজ্ঞান হয়ে গেলো। সবাই ধরাধরি করে বাসায় পৌঁছায় দিলো। এদিকে মীম রাহাতের অজ্ঞান হওয়ার নিউজ শুনেই রাহাতকে মেসেজ দিলো,"তোমার মতো এত গাধা স্টুডেন্ট এর সাথে আমি রিলেশন রাখতে পারবো না। আমি তোমার থেকে বেটার কাউকে ডিজার্ভ করি।"

রাহাতের জ্ঞান এখনো ফিরে নাই। তার বাবা গুগুলে সার্চ দিচ্ছেন,"একটা রিকশার দাম কতো?" জ্ঞান ফেরার পর রাহাতের মুখ দিয়ে প্রথম যে কথাটা বের হলো তা হচ্ছে,"ইয়েস! আমি এ প্লাস পেয়ে গেছি।" নিজের রেজাল্ট দেখে নিজেই হতবাক হয়ে জ্ঞান হারিয়েছিলো সে।


মীমকে সুখবরটা দিতে গিয়ে সে দেখলো মীম ব্লক করে দিয়েছে। রাহাত দ্রুত মীমের বাসার সামনে গিয়ে চিৎকার করে বললো,"এ প্লাসটা আমি পেয়ে গেছি মীম শুনছো?"

রাহাত তো আর জানে না জেএসসি পরীক্ষায় এ প্লাস পাওয়া রিফাতের সাথে মীমের নতুন রিলেশনের ২ ঘন্টা চলছে।

সাবস্ক্রাইব করুন:


লিখা : Rifah Tamanna
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url